মঙ্গলবার, ৩১ মে, ২০২২

প্রকৃত জিবন

যেটা দেখি

পুরুষদের মহিলাদের প্রতি আসক্তি, মহিলাদের পুরুষদের প্রতি আসক্তি অথবা নর-নারী নির্বিশেষে অর্থের প্রতি আসক্তি, সামাজিক পদ মর্যাদার প্রতি আসক্তি, অথবা মানুষ আশা করে সুন্দর সুখী জীবন ও একটি ভাল বাড়ী-গাড়ির প্রতি। যা নর-নারী সারা জীবন প্রত্যাশা করে। এ সবগুলো বিষয় সবসময় দুনিয়ায় বিদ্যমান আছে,সবসময় ছিল এবং থাকবে। 


 



প্রকৃতপক্ষে এই জীবন শুধুমাত্র বাস্তব কিছু অর্জন করার জন্যই নয় অথবা শুধু শারীরিক সুখ অর্জনের জন্যও নয়। শুধুমাত্র আপনার নিজের অবস্থানকে ভাল করার জন্যও নয়। 
আপনি জীবন যাপন করেন আপনার চারপাশের সবকিছু ভাল করার উদ্দেশ্যে। তখন বুঝতে পারবেন প্রকৃত জীবন মানে চিরস্থায়ী সুখ।


1 টি মন্তব্য:

  1. পৃ্থিবীতে মানব জাতি হল সেরা প্রানিদের মধ্যে এক জীব। পৃ্থিবীর সেরা জীব বলে প্রযুক্তিবিদ্যার উপর আকাশচুম্বি পর্যন্ত মানব জাতি আজ পৌঁছেছে। সব কিছু মানব কল্যানের জন্য যেন সৃষ্টি। প্রযুক্তির মাধ্যমে দুনিয়ায় সকল বিষয়ে যেন এক প্রতিযোগী চলে যাচ্ছে। সবাই ভাল হতে চাই। খারাপ থাকতে চাই না। ভবিষ্যত প্রকৃতির বিপর্যয় ডেকে আনবে আবার সেই প্রযুক্তির কারন হবে মানুষ।এবং মানুষের কারনে একদিন পৃ্থিবী ধ্বংস হবে।

    উত্তরমুছুন

আমি একদিন নিজেকে খুঁজে পাব।

আমি কে? আমি তা ভুলে গিয়েছিলাম। নাম, পরিচয়, সবই হারিয়ে গিয়েছিল। কিন্তু আমি থেমে যাইনি। অন্বেষণ করেছি, নিজেকে খুঁজে বের করার চেষ্টা করেছি। আমি...